Sample Social Activities Post
October 23, 2018

বিএনসিসি ক্যাডেটদের বিজয় দিবস ২০১৮ উদযাপন

১৬ ডিসেম্বর ২০১৮ (ঢাকা, বাংলাদেশ)– ১৯৭১ সালে ৯ মাস ব্যাপী রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে ছিনিয়ে আনা বিজয়ের আজ ৪৮ তম বছর। শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও রাষ্ট্রীয় বিভিন্ন অনুষ্ঠান এর মধ্যে দিয়ে বাংলাদেশ পালন করেছে বিজয় দিবস। প্রতি বছরের ন্যায় এবছর জাতীয় কুচকাওয়াজ না হওয়ায় জেলা পর্যায়ে স্থানীয় প্রশাসনের ব্যাবস্থাপনায় কুচকাওয়াজ আয়োজন করা হয়, যা এই দিবসে বিশেষ গুরুত্ব বহন করে।

এ বছরের বিজয় দিবসে বিএনসিসি ক্যাডেটগণ দেশের বিভিন্ন জেলায় কুচকাওয়াজ এবং ডিসপ্লে ইভেন্টে অংশগ্রহণ করে। চট্টগ্রাম, খুলনা, কুমিল্লা, রংপুর, ময়মনসিংহ, দিনাজপুর, গাইবান্ধা, মানিকগঞ্জ, নোয়াখালি, পঞ্চগড় জেলার বিজয় দিবস কুচকাওয়াজে ক্যাডেটরা অংশগ্রহণ করে। বিএনসিসি ক্যাডেটদের মনোজ্ঞ কুচকাওয়াজ স্থানীয় প্রশাসন, বেসামরিক প্রতিরক্ষা বাহিনী এবং উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দের ব্যাপক প্রশংসা অর্জন করে। দেশের প্রান্তিক পর্যায়ে বিএনসিসি ক্যাডেটদের সরব, উজ্জ্বল এবং শৃঙ্খলাপূর্ণ প্যারেড উপস্থিত সকলের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়।

বিএনসিসি এর উদ্দেশ্য হলো স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রশিক্ষণের মাধ্যমে সুনাগরিক হিসেবে গড়ে তোলা। এই দক্ষ, সুশৃঙ্খল এবং সুসংহত স্বেচ্ছাসেবক বাহিনী দেশের প্রয়োজনে সামরিক বাহিনীর সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দেশকে সেবা প্রদান করার লক্ষ্যে প্রস্তুতি গ্রহণ করছে। বিজয় দিবসে দেশের বিভিন্ন জেলায় বিএনসিসি ক্যাডেটদের কর্মকান্ড তাদের প্রশিক্ষণের মান ও দেশকে সেবা করার মানসিকতা প্রমাণ করে। জাতীয় পর্যায়ের এই অংশগ্রহণ বিএনসিসি ক্যাডেটদেরকে দেশপ্রেমের দীক্ষা দেয় এবং গর্ববোধ করতে শেখায়। তেমনি, অন্যান্য শিক্ষার্থীদেরকেও বিএনসিসি এর সাথে স্বেচ্ছাসেবকতা ও শৃঙ্খলার শিক্ষা নিতে অনুপ্রাণিত করে।

BNCC LINK